Skip to main content

আসন বণ্টন নিয়ে মহাজোটে সমস্যা নেই ঐক্যফ্রন্টে আছে : ড. মীজানুর রহমান

  • ড. মীজানুর রহমান
    আসন বণ্টন নিয়ে মহাজোটে সমস্যা নেই ঐক্যফ্রন্টে আছে : ড. মীজানুর রহমান

আওয়ামী লীগের সাথে শরিক দলগুলোর আসন বন্টন নিয়ে জাতীয় পার্টি ছাড়া অন্য দলের সাথে বড় কোনো সমস্যা নেই বলে মনে করেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান। জাতীয় পার্টি ছাড়া অন্য দলগুলোর মধ্যে অল্প কয়েকটি সিট নিয়ে সমস্যা আছে। সেগুলোর ফর্মুলা আছে, যদি কোনোভাবে সমঝোতায় আসা না যায়, তাহলে আসনগুলো ওপেন করে দেওয়া হবে। যে কেউ সেখান থেকে প্রার্থী দিতে পারবে।

এই প্রতিবেদকের সাথে আলাপকালে তিনি বলেন, অন্য যে সমস্যা ছিলো সব কিছুই সমাধান হয়ে গেছে। এখন জাতীয় পার্টি অনেক বেশি নমেনিশন বিক্রি করেছে। যেটি তাদের দলীয় সমস্যা।

তাদের মধ্যে সমস্যা মিটে গেলে, আওয়ামী লীগের সাথে কোনো সমস্যা হবে না। সমস্যা বেশি হচ্ছে ঐক্যফ্রন্টের মধ্যে। বিএনপি জামায়াতকে নমিনেশন দিচ্ছে এটি যেমন বড় সমস্যা, তেমিন ঐক্যফ্রন্টের অন্যান্য দলগুলো আসন বেশি চাচ্ছে এটিও সমস্যা।

তবে বড় দুই দলের নমিনেশন যাদের দেওয়া হবে, তাদের বাইরে আর কোনো প্রার্থী দাঁড়াবে না। বিদ্রোহী প্রার্থী বা স্বতন্ত্র প্রার্থী না থাকার সম্ভাবনাই বেশি। কারণ এবারের নির্বাচন খুব প্রতিদ্বন্দ্বিতামূলক হবে।

যার ফলে বিদ্রোহী প্রার্থীরা দাঁড়ালেও পাস করতে পারবে না। পাস করার সুযোগ বেশি না থাকার কারণে খুব বেশি বিদ্রাহী প্রার্থী হয়তো হবে না। তারপরও আশা করি দলগুলোর ভেতরের সমস্যা সমাধান হয়ে আগামী নির্বাচন সুন্দরভাবে শেষ হবে।