Skip to main content

টটেনহ্যামের বিরুদ্ধে আর্সেনালের রোমাঞ্চকর জয়

  • Khala
    Khala

স্পোর্টস ডেস্ক : রোববার স্থানীয় সময় দুপুরে এমিরেটস স্টেডিয়ামে শুরু হওয়া ম্যাচে পিয়েরে-এমেরিক আউবামেয়াংয়ের জোড়া গোলে ৪-২ ব্যবধানে জেতে আর্সেনাল। ম্যাচের শুরুতেই এগিয়ে যায় আর্সেনাল। পাল্টা জবাব দিতে দেরি করেনি টটেনহ্যাম হটস্পার। কিন্তু দ্বিতীয়ার্ধে প্রতিপক্ষকে আর বেঁধে রাখতে পারেনি মাওরিসিও পচেত্তিনোর শিষ্যরা। বারবার রং পাল্টানো লড়াইয়ে অসাধারণ এক জয় নিয়ে মাঠ ছাড়ে উনাই এমেরির শিষ্যরা।

দশম মিনিটে আউবামেয়াংয়ের স্পট কিক থেকে গোলে ম্যাচের শুরুটা দুর্দান্ত হয়েছিল আর্সেনালের। ডি-বক্সে বেলজিয়ামের ডিফেন্ডার ইয়ান ভার্টোনেনের হাতে বল লাগলে পেনাল্টি পায় স্বাগতিকরা। আক্রমণ-পাল্টা আক্রমণে জমে ওঠা লড়াইয়ে চার মিনিটের ব্যবধানে দুই গোল করে এগিয়ে যায় টটেনহ্যাম। ৩০তম মিনিটে বাঁ দিক থেকে ক্রিস্তিয়ান এরিকসেনের বাঁকানো ফ্রি-কিকে লাফিয়ে হেড করেন এরিক ডায়ার। বলের সোজাসুজিই ছিলেন গোলরক্ষক বার্নড লেনো; কিন্তু ধরতে গিয়ে তালগোল পাকিয়ে ফেলেন তিনি। সমতায় ফেরে অতিথিরা।


 
স্বাগতিক সমর্থকদের গ্যালারির সামনে গিয়ে উদযাপনে মেতে ওঠে টটেনহ্যামের খেলোয়াড়রা। ওখানেই ওয়ার্ম-আপ করছিল আর্সেনাল খেলোয়াড়রা। দুদলের খেলোয়াড়দের মধ্যে শুরু হয় হাতাহাতি। ম্যাচ অফিসিয়াল ও অন্যন্য খেলোয়াড়রা গিয়ে পরিস্থিতি শান্ত করে।

৩৪তম মিনিটে স্পট কিকে দলকে এগিয়ে নেন হ্যারি কেইন। বাঁ দিক দিয়ে ডি-বক্সে ঢোকা সন হিয়ুং মিন ফাউলের শিকার হলে পেনাল্টিটি পায় টটেনহ্যাম। চলতি আসরে ইংলিশ স্ট্রাইকার কেইনের এটি অষ্টম গোল। ৫৬তম মিনিটে আউবামেয়াংয়ের দুর্দান্ত এক গোলে সমতায় ফেরে আর্সেনাল। ডি-বক্সের বাইরে অ্যারন র‌্যামজির পাস পেয়ে প্রথম ছোঁয়ায় জোরালো শটে বল ঠিকানায় পাঠান গ্যাবনের স্ট্রাইকার। জায়গা থেকে নড়ার সুযোগ পাননি বিশ্বকাপ জয়ী ফরাসি গোলরক্ষক উগো লরিস। চলতি আসরে এখন পর্যন্ত সর্বোচ্চ গোলদাতা আউবামেয়াংয়ের এটি দশম গোল। একের পর এক আক্রমণে করতে থাকা আর্সেনাল তিন মিনিটের ব্যবধানে আরও দুবার বল জালে জড়িয়ে জয় নিশ্চিত করে।

৭৪তম মিনিটে প্রায় ২২ গজ দূর থেকে আলেকসঁদ লাকাজেতের জোরালো শট ডায়ারের পায়ে লেগে একটু দিক পাল্টে জাল খুঁজে নেয়। আর আউবামেয়াংয়ে পাস পেয়ে ৭৭তম মিনিটে সতীর্থের ডি-বক্সে বাড়ানো বল ধরে একটু এগিয়ে ছোট ডি-বক্সের ডান দিক থেকে কোনাকুনি শটে গোলরক্ষককে পরাস্ত করেন উরুগুয়ের মিডফিল্ডার লুকাস তররেইরা। ৮৫তম মিনিটে লাকাজেতকে ফাউল করে দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন টটেনহ্যামের ডিফেন্ডার ভার্টোনেন।

১৪ ম্যাচে ৯ জয় ও তিন ড্রয়ে ৩০ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে উঠেছে আর্সেনাল। সমান পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে পিছিয়ে পঞ্চম স্থানে নেমে গেছে টটেনহ্যাম।

এক্সক্লুসিভ রিলেটেড নিউজ