Skip to main content

যাদের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে

  • যাদের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে
    যাদের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সারাদেশের রিটার্নিং অফিসাররা মনোনয়নপত্র যাচাই-বাছাই শুরু করেছেন। অনেকের মনোনয়নপত্র ইতোমধ্যে বাতিল করা হয়েছে। যাদের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে তারা হলেন-

সাজাপ্রাপ্ত হওয়ায় বিএনপি চেয়ারপরসন বেগম খালেদা জিয়ার ফেনী-১ আসন, ঋণ খেলাপির অভিযোগে হবিগঞ্জ-১ আসনে সাবেক অর্থমন্ত্রী শাহ এএমএস কিবরিয়ার ছেলে রেজা কিবরিয়া ও সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরী, ঢাকা-১ আসনে ঢাকা জেলা বিএনপির সাধারণ সম্পাদক আবু আশফাক ও নবাবগঞ্জ উপজেলার চেয়ারম্যান ফাহিমা হোসাইন জুবলি।

যশোরের ঝিকরগাছা উপজেলার বরখাস্ত হওয়া চেয়ারম্যান যশোর-২ আসনে বিএনপির মনোনীত প্রার্থী সাবিরা সুলতানার সাজা ও দন্ড স্থগিত করে দেওয়া হাইকোর্টের আদেশের ওপর চেম্বার আদালতের স্থগিতাদেশ চলমান রেখেছেন আপিল বিভাগ। কুড়িগ্রাম-৪ আসন (রাজিবপুর,রৌমারী ও চিলমারী উপজেলা) থেকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনের অংশ নিতে ইচ্ছুক গণজাগরণ মঞ্চের মুখপাত্র ডা. ইমরান এইচ সরকার, নির্বাচনে প্রার্থী হলে সংশ্লিষ্ট নির্বাচনী আসনের মোট ভোটারের ন্যূনতম ১ শতাংশ ভোটারের সমর্থন থাকতে হয়। মনোনয়নপ্রত্যাশী ইমরান এইচ সরকারের এ সম্পর্কিত তথ্যে ঘাটতি রয়েছে।

ঋণ খেলাপির অভিযোগে ঢাকা-৬ আসনে বিএনপির প্রার্থী সাদেক হোসেন খোকার ছেলে ইশরাক হোসেন, বগুড়া-৪ (কাহালু-নন্দীগ্রাম) আসনে স্বতন্ত্র প্রার্থী আশরাফুল ইসলাম আলম ওরফে হিরো আলম। ১% ভোটারের স্বাক্ষর নেই ।

 

মাদারীপুর-২ (সদরের একাংশ ও রাজৈর) আসনে স্বতন্ত্র প্রার্থী আল আমিন মোল্লা ও কাদের মোল্লা, সিলেট-৫-৬ আসনে বিরোধী দলীয় হুইপ সেলিম উদ্দিন, পটুয়াখালী-৩ আসনের বিএনপি মনোনীত প্রার্থী গোলাম মাওলা রনি, যশোর-৩ আসনে জেলা আওয়ামী লীগের সেক্রেটারি শাহীন চাকলাদার,

এ নির্বাচনে ৩০০ আসনে প্রতিদ্ব›িদ্বতার জন্য ৩০৫৬ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। অনলাইনে জমা দিয়েছেন ৩৯ জন। তবে অনলাইনে মাত্র ২৩টি সঠিকভাবে জমা পড়েছে।