Skip to main content

‘পাকিস্তানিরা ভাগ্যবান যে ইমরানের মতো নেতা পেয়েছে’

  •  ‘পাকিস্তানিরা ভাগ্যবান যে ইমরানের মতো নেতা পেয়েছে’
    ‘পাকিস্তানিরা ভাগ্যবান যে ইমরানের মতো নেতা পেয়েছে’

পাকিস্তানিরা ভাগ্যবান যে ইমরান খানের মতো একজন নেতা পেয়েছে—এ কথা বলেছেন পাকিস্তানের ফার্স্ট লেডি বুশরা ইমরান এ কথা বলেছেন। তিনি বলেছেন, স্রষ্টা যখন কোনো জাতির ভাগ্যের পরিবর্তন করাতে চান, তখন তিনি (স্রষ্টা) তাঁদের একজন রাজনীতিকের পরিবর্তনে এক নেতা দেন।

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের স্ত্রী ফার্স্ট লেডি বুশরা সম্প্রতি এক টেলিভিশন সাক্ষাৎকার দিয়েছেন। হাম টিভিকে দেওয়া দীর্ঘ ওই সাক্ষাৎকারে বুশরা তাঁর স্বামীর নেতৃত্বসহ বিভিন্ন বিষয় নিয়ে কথা বলেছেন। ডন ডট কমের প্রতিবেদনে বলা হচ্ছে, এই প্রথম গণমাধ্যমকে সাক্ষাৎকার দিলেন বুশরা।

বিয়ের আগে আধ্যাত্মিক বিষয়ে মগ্ন ছিলেন বুশরা। এখন পরিবর্তিত জীবন নিয়ে বুশরা বলেন, ‘আমার অতীত জীবনে লোকজন আমার কাছে আসতেন স্রষ্টা ও তাঁর দূতের নৈকট্য পাওয়ার জন্য। আর এখন তাঁরা আমার কাছে আসেন খান সাহেবের (ইমরান) সঙ্গে দেখা করার জন্য।’

ফার্স্ট লেডি বলেন, আরাধনা ও প্রার্থনা গুরুত্বপূর্ণ। কিন্তু তার চেয়ে আরও বেশি গুরুত্বপূর্ণ মানবজাতির সেবা করা। তিনি বলেন, ‘আমি তাঁকে শিখিয়েছি আরাধনা স্রষ্টার কাছাকাছি নিয়ে যায়। তিনি (ইমরান) আমাকে শিখিয়েছেন তাঁর (স্রষ্টা) সৃষ্টির প্রতি ভালোবাসা তাঁর (স্রষ্টা) কাছে নিয়ে যায়।’

সাক্ষাৎকারে বুশরা তাঁর স্বামীর সহজ সরল জীবনযাপন কথা উল্লেখ করেন। বলেন, ইমরানের বিশেষ কোনো পোশাক বা খাবারের প্রতি মোহ নেই। তিনি (ইমরান) এই জীবনে আর কিছুই চান না। ইমরানের সাদামাটা জীবন নিয়ে মুগ্ধতা প্রকাশ করে বুশরা বলেন, আমি কখনো দেখিনি এমন সহজ-সরল মানুষ।

ফার্স্ট লেডি হিসেবে নিজের বিভিন্ন পরিকল্পনার কথাও জানান বুশরা। এতিম ও প্রতিবন্ধীদের জন্য কাজ করবেন বলে জানান তিনি।